Top 5 ecommerce sites in Bangladesh | Online Shopping Sites BD | বাংলাদেশি অনলাইন শপিং সাইট

Top 5 ecommerce sites in Bangladesh | Online Shopping Sites BD বাংলাদেশি অনলাইন শপিং সাইট

বাংলাদেশ অনলাইন শপিং ওয়েবসাইট লিস্ট বর্তমানে ৩০০+ আছে, খুঁজলে হয়তো আরো বাড়বে এই সংখ্যাটা। তবে মানসম্মত বিডি অনলাইন শপিং ওয়েবসাইট লিস্ট হাতে গুনা অল্প কিছু।


আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব, মানসম্মত টপ লিস্টের কিছু বাংলাদেশ অনলাইন শপিং ওয়েবসাইট। সাথে শেয়ার করব ভালো খারাপ রিভিউ এবং অপরচুনিটি।

নিচে এমন একটি ই-কমার্স কোম্পানির সাথে পরিচয় করিয়ে দিবো, যেটি আপনার লাইফ পরিবর্তন করে দিতে পারে। কারনঃ শুধু মাত্র ঐ কোম্পানিটি আপনাকে ঘরে বসে প্রফিটেবল বিজনেস এবং ঘরে বসে ইনকাম করার সুযোগ করে দিবে।

কোন প্রকার রিস্ক ছাড়া নিজের বিজনেস দাড় করাতে পারবেন। তাই অবশ্যই আর্টিকেলটি মন দিয়ে পড়ুন।


চলুন এক নজরে দেখে নেই টপ লিস্টেট এবং আপকামিং ভালো ই-কমার্স ওয়েবসাইট এবং কোম্পানির নাম।


নম্বর ০১)- Daraz.com.bd (দারাজ) - Daraz Bangladesh LTD.
নম্বর ০২)-
Dhonno.com (ধন্য.কম) Dhonno eCommerce LTD.
নম্বর ০৩)- Chaldal.com (চালডাল) ChalDal Limited.

নম্বর ০৪)-
bdshop.com (বিডিশপ) এটা কোম্পানি নয় (RJSC ডাটাবেইজে পাওয়া যায়নি 11/Sep/2023 এ সার্চ করেছি)
নম্বর ০৫)- Othoba.com (অথবা) এটা কোম্পানি নয় (RJSC ডাটাবেইজে পাওয়া যায়নি 11/Sep/2023 এ সার্চ করেছি)

প্রতিটা ওয়েবসাইট বা কোম্পানি সম্পর্কে এখন বিস্তারিত জানবো, যেটা আপনার অবশ্যই জানা দরকার।


নম্বর ০১) বিস্তারিতঃ Daraz বাংলাদেশে শক্ত অবস্থানে রয়েছে, আগের থেকে এখন অনেকটাই আপডেট, এবং সার্ভিস ও তুলনামূলক ভালো। তবে কিছু ড্রকশিপারের কারণে, তাদের এখনও বাজে কথা শুনতে হচ্ছে। কারণ কাস্টমার যে পণ্যটি অর্ডার করে, সেম পণ্যটি না পাওয়ার কারণে কাস্টমার হারাচ্ছে সাথে বাজে রিভিউ ছরিয়ে দিচ্ছে।

Daraz এর Q.C সিস্টেম না থাকার কারণে, অনেক কাস্টমার প্রতারিত হচ্ছে। সেম একইভাবে কিছু ড্রপেশিপার বা সেলারও প্রতারিত হচ্ছে। সেলার প্রতারিত হওয়ার কারণ হলো কাস্টমার, অনেক কাস্টমার পণ্য রিসিভ করার পর, আসল পণ্যটি রেখে বাজে পণ্য বা ভুল পণ্য বলে রিটার্ন করে দিচ্ছে। এর ফলে ড্রপশিপার বা সেলারদের লস হচ্ছে।

Daraz এ আপনি যা চাইবেন এক কথায় বলতে গেলে সব পাবেন। দামের দিক থেকেও অনেক কমে পাওয়া যায়, কারণ দারাজে রয়েছে প্রচুর কম্পিটেটর, যে পণ্যটির দাম ১৬৫ টাকা, সেম একই পণ্য অন্য সেলার ১৬১ টাকায় বিক্রি করে, আবার কেউ ১৫৮ টাকা।

এভাবেই ড্রপশিপার বা সেলার কে কতটা কমে দিতে পারবে সে কম্পিটিশনে থাকে। তাই নতুন অনেক সেলার উদ্যোক্তা শুরু করার দুই মাসের মধ্যেই হারিয়ে যেতে থাকে।

ডেলিভারি সার্ভিসে আসা যাকঃ দারাজে রয়েছে নিজস্ব পণ্য বহনকারী গাড়ি, যার ফলে সারা বাংলাদেশে সবচেয়ে কম খরচে পণ্য ডেলিভারি করে থাকে। ঢাকা সিটিতে দুই দিনের মধ্যে এবং ঢাকা সিটির বাইরে সাত দিনও পণ্য delivery করে থাকে।

তবে মাঝে মাঝে ঢাকা সিটিতে ডেলিভারি পেতে প্রায় চার দিন পর্যন্ত সময় লাগতে পারে। বেসিরভাগ ডেলিভারিতে লেট হয় ড্রপশিপারের কারনে, কারন পণ্য দারাজ হাবে পৌছাতে কোন কোন সেলার ৩দিন সময়ও নিয়ে থাকে।

 

নম্বর ০২) বিস্তারিতঃ খুব শীগ্রই লিখবো।

নম্বর ০৩) বিস্তারিতঃ খুব শীগ্রই লিখবো।

নম্বর ০৪) বিস্তারিতঃ খুব শীগ্রই লিখবো।

নম্বর ০৫) বিস্তারিতঃ খুব শীগ্রই লিখবো।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles