মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা

মহিলাদের জন্য ঘরে বসে ব্যবসা

আপনি যদি একজন মেয়ে, মহিলা বা নাড়ি হয়ে থাকেন, তাহলে ঘরে বসে আপনিও ব্যবসা করতে পারবেন, তাও আবার মাত্র ১৬০ টাকা পুঁজি দিয়ে। নিশ্চিত এবং গেরান্টি লাভবান হবেন, এমন ব্যবসার আইডিয়া পূর্বে কেউ দেয়নি।

এমন একটি ব্যবসার আইডিয়া আজ শেয়ার করবো, যেটা শুরু করলে ঘুমিয়ে ঘুমিয়ে ইনকাম করতে পারবেন, শুধু তাই নয়, এই ব্যবসার জন্য দৈনিক মাত্র ৫মিনিট সময় ব্যায় করলেই যথেষ্ট। চলুন তাহলে ১৬০ টাকায় নিজের ব্যবসা শুরু করে ফেলি।

স্টেপ বাই স্টেপ শুরু করুন, এদিক সেদিক তাকানোর প্রয়োজন নেই, যে কোন কিছু জানতে, বা প্রশ্ন থাকলে কমেন্ট করে ফেলুন অথবা ফেসবুকে মেসেজ করতে পারেন এখানে TTPark

বলে রাখা ভালো, আজকে যে ব্যবসা সম্পর্কে বলবো সেটি হচ্ছে অনলাইন ব্যবসা, না না চিন্তা করবেন না, চিন্তার কোন কারন নেই, আপনার কাছে পণ্য থাকতে হবে না, বা পণ্য সোর্সিং করার জন্য বাসার বাইরেও যেতে হবে না।

এই ব্যবসাটি একটু ভিন্ন রকম, তাই মনোযোগ দিয়ে পড়ুন, ১০০% নিশ্চিত থাকেন, আপনি সফল হয়ে যাবেন।


ধাপ ০১ঃ প্রথম কাজ হলো Dhonno.com এ একটি সেলার একাউন্ট খুলে নেওয়া, নরমালি এটা সবাই অনলাইন ই-কমার্স স্টোর বলে থাকে, ধন্য ই-কমার্স প্লাটফর্মে ফ্রিতে একটি সেলার একাউন্ট খুলতে পারবেন। (সেলার একাউন্টের টিউটোরিয়াল দেখতে এখানে ক্লিক করুন)


ধাপ ০২ঃ সেলার একাউন্ট খোলার পর নরমালি একজন সেলারের কাজ হচ্ছে পণ্য আপলোড করা, যদি আপনার কাছে অলরেডি পণ্য থেকে থাকে তাহলে আপলোড করে দিন, পণ্য আপলোড কিভাবে করতে হয় না জানলে (টিউটোরিয়াল দেখুন এখানে)।

পণ্য আপলোড করার পর, ধন্য ই-কমার্স টিম নিজেদের বিজ্ঞাপন খরচ দিয়ে আপনার পণ্য বিক্রি করিয়ে দিবে। আর যদি আপনার কাছে পণ্য না থাকে, তবে যদি মনে হয় আপনি পণ্য সোর্সিং করবেন, তাহলেও দেরি না করে পণ্য সোর্সিং করে এনে আপলোড করা শুরু করে দিন।

আর যদি পণ্য না থাকে + সোর্সিংও করতে না পারেন, তাহলে স্টেপ ৩ থেকে যেভাবে বলা হয়েছে সেভাবে স্টেপ বাই স্টেপ এপ্লাই করুন, মনে রাখবেন আপনার পুঁজি মাত্র ১৬০ টাকা, ব্যবসা শুরু করার জন্য ১৬০ টাকাই যথেষ্ট।


ধাপ ০৩ঃ ধরে নিলাম ইতিমধ্যে আপনি একটি সেলার একাউন্ট খুলে নিয়েছেন, এবং আরও ধরে নিলাম, আপনার কাছে কোন পণ্য নেই, বা কি পণ্য নিয়ে কাজ করবেন বুঝতে পারছেন না। এমন অবস্থায় দারুন একটা সমাধান নিয়ে এসেছে Dhonno eCommerce BD LTD. কোম্পানি।


নিচের স্টেপ গুলো ফলো করুন এবং এপ্লাই করুনঃ


১● সেলার একাউন্ট লগআউট করে নিন।

২● একটি নরমাল কাষ্টমার একাউন্ট ওপেন করুন (টিউটোরিয়াল দেখতে এখানে ক্লিক করুন)।

৩● নরমাল কাষ্টমার একাউন্টে লগিন থাকা অবস্থায়, Wholesale Business কেটাগরিতে ক্লিক বা টাচ করুন। কোথায় পাবেন এই কেটাগরির অপশন, তাই মোবাইল এবং কম্পিউটার দুটি ছবি দেওয়া হলো নিচে।



৪● Wholesale Business কেটাগরিতে ক্লিক বা টাচ করার পর, ১৬০ টাকার পণ্যটিতে ক্লিক বা টাচ করে ভিতরে প্রবেশ করুন।

০৫● এখন Buy Now অপশনে ক্লিক বা টাচ করুন।


নিচের অপশন গুলো স্টেপ বাই স্টেপ এগিয়ে যান, তার মানে আপনি একটি পণ্য কিনতে যাচ্ছেন, সম্পুর্ন শেষ করুন তাহলে ম্যাজিকের মত মনে হবে কথা দিলাম।


BUY NOW অপশনে ক্লিক বা টাচ করার পর...


1▶ Continue To Shipping এ ক্লিক বা টাচ করুন
2▶ আপনার নিজের যেকোনো একটি এড্রেস সিলেক্ট করুন।
3▶ Continue To Delivery Info অপশনে ক্লিক বা টাচ করুন।
4▶ Home Delivery সিলেক্ট থাকা অবস্থায় Continue To Payment অপশনে ক্লিক বা টাচ করুন।
5▶ Additional Info বক্সে আপনার সেলার একাউন্টের ইমেইল আইডিটি টাইপ করুন।
6▶ ফাইনালি, I Agree বক্সটি সিলেক্ট করে এবং Bkash পেমেন্ট অপশন সিলেক্ট করে পেমেন্ট সম্পন্ন করে অর্ডার কমপ্লিট করুন।

খেয়াল করুন, ওপরে ৫নম্বর পয়েন্টে Additional Info বক্সে, আপনাকে আপনার সেলার একাউন্টের ইমেইল আইডি টাইপ করতে বলা হয়েছে, এটার কারন হলো, এই পণ্যটি অর্ডার করার ফলে, ধন্য ই-কমার্স টিম আপনার সেলার একাউন্ট বা ই-কমার্স স্টোরে ১৬০ টাকার পণ্যটি আপলোড বা লিস্টিং করে দিবে।

যার ফলে আপনাকে আর আপনার স্টোরে কষ্ট করে পণ্য আপলোড করতে হবে না, শুধু তাই নয়, এখন শুনুন আসল মজাটা, আপনি যে পণ্যটি অর্ডার করেছেন, সেই পণ্যটি Dhonno eCommerce Team আপলোড করে দিবে + নিজেদের বিজ্ঞাপন খরচ দিয়ে পণ্যটি বিক্রিও করিয়ে দিবে।

এর ফলে আপনার বিক্রি হওয়া পণ্যের টাকা, আপনার সেলার একাউন্টে অটোমেটিক চলে আসবে, পরবর্তীতে আপনি চাইলে আপনার সময় মত Withdraw or Cashout করে নিতে পারবেন।


ফাইনাল মেসেজঃ


Dhonno.com এর Wholesale Business কেটাগরি থেকে একটি পণ্য অর্ডার করার পর, সেই পণ্যটি বিক্রি হওয়ার পর যে প্রফিট আসবে, সে প্রফিট না ওঠিয়ে বাকি ১৬০ টাকা দিয়ে আবারও পণ্য অর্ডার করুন, এভাবে ১৬০ টাকা দিয়ে ব্যবসা বাড়াতে থাকুন।

আপনি চাইলে আরও বেসি পণ্য অর্ডার করেও ব্যবসা বড় করতে পারবেন। প্রথম অবস্থায় সিস্টেমটা শিখার জন্য বা বুঝার জন্য ১৬০ টাকা দিয়ে ব্যবসা করাই বুদ্ধিমানের কাজ হবে। ভালো ভাবে শিখার পর বুঝার পর চাইলে বেসি পণ্য অর্ডার করে ব্যবসা বাড়াতে পারেন।

দেখলেন তো, এই ব্যবসাটি করার জন্য কিন্তু বাসার বাইরে যেতে হয়নি, সম্পুর্ন ব্যবসাটি ঘরে বসেই করা যাচ্ছে বা করা যাবে, তাহলে দেরি না করে এখনি একটা প্রফিটেবল ব্যবসা শুরু করে দিন। কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করুন। ভালো থাকবেন, ধন্যবাদ!

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles