মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করার উপায়

আমরা প্রত্যেকে চাই অনলাইন থেকে ইনকাম বা আয় করতে। কিন্তু সবার মধ্যে একটি ভুল ধারণা থাকে, তা হলোঃ অনলাইন ইনকাম শুধু কম্পিউটার দিয়ে করা সম্ভব।🙄 জি না, আমরা চাইলে হাতে থাকা মোবাইল ফোন দিয়েই ঘরে বসে স্মার্টলি ইনকাম করতে পারব।

আজকে আমি আপনার সাথে শেয়ার করব, কিভাবে মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করতে হয়। আমি আজ একটি চমৎকার উপায় শেয়ার করবো এবং স্টেপ বাই স্টেপ যেভাবে করতে বলবো সেভাবেই করবেন। এর ফলে শুরু থেকেই বড় এমাউন্টের টাকা ইনকাম করতে পারবেন।


মোবাইল ফোন দিয়ে টাকা ইনকাম করার উপায়ঃ

অনলাইনে লেখালেখি বা ব্লগিং করে আয় করাঃ অনলাইনে লেখালেখি বা ব্লগিং করে আয় করার বিষয়টি সর্বাধিক জনপ্রিয়, অধিক পছন্দ হওয়ার কারণ হলো, কম সময়ে প্রচুর ইনকাম করা যায়, এবং এটা করা খুব সহজ।

একজন প্রকৃত ব্লগার বা লেখক, অনলাইন থেকে প্রতি মাসে, ৫০ হাজার থেকে শুরু করে ১ লক্ষ টাকা পর্যন্ত ইনকাম বা আয় করতে পারে। তবে মেক্সিমাম ৫ লক্ষ টাকাও ইনকাম করা সম্ভব এই সিম্পল কাজ করে।

ব্লগিং বা লেখালেখি করে ইনকাম করার বিষয়টি মানুষ অধিক পছন্দ করার পেছনে আরো একটি কারণ হলো, একটি লেখা একবার পাবলিশ করে সেখান থেকে আজীবন রেভিনিউ বা ইনকাম জেনারেট করা সম্ভব। মনে রাখবেন লেখালেখি যত বেশি করবেন তত বেশি ইনকাম হতে থাকবে।

মনে করুন আপনি জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত সব মিলে ১০০টি লেখা পাবলিশ করেছেন। তাহলে আপনি নিশ্চিত থাকেন জুন মাস থেকে আপনার ইনকাম মিনিমাম ৩০০০০+ প্লাস শুরু হয়ে যাবে। সময় যত বাড়তে থাকবে, আপনার ইনকামও অটোমেটিক বাড়তে থাকবে।

আজকে আর্টিকেল পাবলিশ করলে কবে থেকে ইনকাম হওয়া শুরু হবে? কবে থেকে ইনকাম শুরু হবে এটা বলা যাবে না, এক সপ্তাহ পর থেকেও হতে পারে, আবার ১-২ মাস পর থেকেও হতে পারে। মনে রাখবেন, আপনি যে আর্টিকেলটি পাবলিশ করেছেন সেটি রেংক না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

একবার যদি রেংকে চলে আসে, তাহলে তো আর কোন কথাই নেই। শুরু হয়ে গেল আপনার ইনকাম আজীবনের জন্য।


আর্টিকেল রেংকে আসতে কত দিন সময় লাগে? এটা ডিপেন্ড করে আপনার লেখার উপর, আপনার লেখা যত বেশি ইনফরমেটিভ বা তথ্যবহুল হবে তত তাড়াতাড়ি সার্চ ইঞ্জিনের রেংকে চলে আসবে।

মোটকথা একটি কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল লিখতে হবে, খুব সহজ করে লিখতে হবে, যিনি আপনার লেখা পড়বেন, তিনি যেন সহজে বুঝতে পারে আপনি কি লিখেছেন।

লেখায় যেনো কোন প্রকার ভুল ত্রুটি না থাকে, লেখাগুলো যেন সুন্দর করে স্টেপ বাই স্টেপ সাজানো গোছানো থাকে। এসব বিষয়গুলো মেনে লিখলে আপনার পোস্ট খুব দ্রুত সার্চ এর রেংকে চলে আসবে।


লেখা বা আর্টিকেলটি কোথায় পাবলিশ করলে ইনকাম হবে? যদি আপনি লেখালেখি করে ভাল এমাউন্টের টাকা ইনকাম করতে চান, তাহলে TickPress.com এ আপনার লেখাটি পাবলিশ করে দিন। আপনি যেহেতু আমার লেখাটি এখন পড়ছেন, তারমানে আমারও ইনকাম হয়েছে।


মনে রাখবেন, TickPress.com এ লেখা পাবলিশ করতে চাইলে কিছু নিয়ম মানতে হবেঃ

নিয়ম ০১ঃ সম্পূর্ণ নিজের লেখা হতে হবে, অন্য কোন ওয়েবসাইট থেকে লেখা কপি করে এনে পাবলিশ করলে, আপনার পোস্ট রিজেক্ট হয়ে যাবে এবং আইডি ব্যানও হয়ে যেতে পারে।
নিয়ম ০২ঃ লেখাতে ভুল ত্রুটি থাকতে পারবে না।
নিয়ম ০৩ঃ সুন্দর করে সাজানো গুছানো থাকতে হবে।
নিয়ম ০৪ঃ প্রতিটি আর্টিকেল অবশ্যই মিনিমাম ২৫০ ওয়ার্ডের লেখা হতে হবে।
নিয়ম ০৫ঃ আর্টিকেলে নিষিদ্ধ টপিক নিয়ে লেখা যাবে না।


উপরোক্ত নিয়ম গুলো ফলো করে আর্টিকেল পাবলিশ করলে, আপনার লেখা APPROVED হয়ে যাবে। তাহলে আর দেরি না করে, এখনই একটি অ্যাকাউন্ট খুলে ফেলুন TickPress.com এ, এবং লেখালেখি করে আয় করা শুরু করে দিন। ধন্যবাদ!

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles