অনলাইনে পণ্য বিক্রি করুন ঝামেলা ছাড়া খুব সহজে

অনলাইনে পণ্য বিক্রি করুন ঝামেলা ছাড়া খুব সহজে

অনলাইন উদ্যোক্তা দিন দিন বেড়েই চলেছে, অনলাইনে পণ্য বিক্রি করে প্রচুর বেকার সাবলম্বী হয়েছে বা হচ্ছে। কিন্তু আপনি কেন পিছিয়ে থাকবেন? আজকে আমি আপনাকে দেখাবো এবং শিখাবো, কিভাবে অনলাইনে পণ্য বিক্রি করতে হয়।

এবং আজ আমি আপনাকে সফল উদ্দ্যেক্তা তৈরি করেই ছাড়বো। তবে আপনার ইচ্ছাশক্তি থাকতে হবে, কাজ করতে হবে, আমি যেভাবে বলবো সেভাবে স্টেপ বাই স্টেপ করে আগাতে হবে। মনোযোগ দিয়ে আমার এই আর্টিকেলটি পড়ুন এবং অপরচুনিটি কাজে লাগান।

পাইকারিতে নতুন পণ্য কিনে এনে বিক্রি করে ব্যবসা করতে চাইলে, প্রথমে ধন্য ই-কমার্স বিডি লিমিটেড কোম্পানির ওয়েবসাইট Dhonno.com এ একটি সেলার অ্যাকাউন্ট ওপেন করুন। সম্পূর্ণ ফ্রিতে একাউন্ট খুলতে পারবেন, তাই দেরি করবেন না, দেরি করলে অনেকটা পিছিয়ে যাবেন কনফার্ম।

Dhonno.com এ সেলার অ্যাকাউন্ট ওপেন করার পর, আপনার পণ্যের ছবি তোলে আপলোড করে দিন। সঠিক নিয়মে কিভাবে পণ্য আপলোড করতে হয় জানতে, ইউটিউবে সার্চ করুন Product Upload Dhonno লিখে।

তারপর ভিডিওটি দেখলে সহজে বুঝতে পারবেন কিভাবে পণ্য আপলোড করতে হয়। পণ্য আপলোড করা হয়ে গেলে, আপনার পণ্যের বিক্রি শুরু হয়ে যাবে।

আপনার ব্যবহার করা পণ্য বিক্রি করতে চাইলে, খুব সহজেই বিক্রি করতে পারবেন। তবে ডাইরেক অটোমেটিক ভাবে বিক্রি হবে না, সেজন্য যার পণ্যটি প্রয়োজন হবে সে নিজে আপনাকে কল বা মেসেজ দিবে।

এখন জানবো কোন কোন ওয়েবসাইটের মাধ্যমে ব্যবহৃত পণ্য বিক্রি করতে পারবেনঃ

১) Bikroy.com: এটি বাংলাদেশের টপ ওয়েবসাইট ব্যবহৃত পণ্য বিক্রি করার জন্য, এই ওয়েবসাইটে প্রচুর ভিজিটর থাকার ফলে আপনি এড পাবলিশ করার ৫ মিনিট পর থেকেই মেসেজ পাওয়া শুরু করবেন।

২) Dhonno.com: অলরেডি এই ওয়েবসাইট সম্পর্কে পূর্বে সেলার একাউন্ট এর ধারণা দিয়েছি, এখন জানবো এই ওয়েবসাইটের মাধ্যমে ব্যবহার করা পণ্য কিভাবে বিক্রি করা যায়।

প্রথমে একটি নরমাল কাস্টমার একাউন্ট ওপেন করুন Link Here, অ্যাকাউন্ট করা হয়ে গেলে অ্যাকাউন্ট ড্যাশবোর্ড অপশন থেকে, Classified Products অপশনে ক্লিক বা টাচ করুন, তারপর Upgrade Package এ টাচ করে বেসিক প্যাকেজ এক্টিভ করুন, Free প্যাকেজে টাচ করলেই সাথে সাথে একটিভ হয়ে যাবে।

এখন আর দেরি না করে আবারো Classified Products অপশনে ক্লিক বা টাচ করুন। তারপর Add New Product অপশনে ক্লিক বা টাচ করে আপনার ব্যবহার করা পণ্য আপলোড বা পাবলিশ করে দিন। ব্যাস কাজ শেষ।

এমন আরো ওয়েবসাইট আছে, তবে এই দুইটা ওয়েবসাইটের মাধ্যমে তাড়াতাড়ি বিক্রি করে দিতে পারবেন।

কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাতে ভুলবেন না, ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles