Bikroy.com বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দেওয়ার নিয়ম এবং দূত বিক্রি করার সিক্রেট কৌশল

Bikroy.com বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দেওয়ার নিয়ম এবং দূত বিক্রি করার সিক্রেট কৌশল

Bikroy.com বিক্রয় ডট কমে নতুন বা পুরাতন পণ্য বিক্রি করুন সবচেয়ে সহজে। পণ্যের ছবি তুলুন এবং ক্যাটাগরি অনুযায়ী পাবলিশ করে দিন। ব্যাস, আপনার পণ্য বিক্রি করা টাকা বুঝে নিন।

Bikroy.com বিক্রয় ডট কমে বিজ্ঞাপন দেওয়ার নিয়ম

যেকোনো ওয়েবসাইটেরই রয়েছে কিছু নিয়ম, একইভাবে bikroy.com বিক্রয় ডট কম ওয়েব সাইটেরেও রয়েছে নিজস্ব কিছু নিয়ম। নিয়ম মেনে পণ্য আপলোড বা পাবলিশ করলে সাথে সাথে Approved হয়ে যাবে এবং দ্রুত পণ্য বিক্রি করে দিতে পারবেন।

নিয়ম ০১ঃ অবৈধ পণ্য আপলোড বা পাবলিশ করা যাবে না।
নিয়ম ০২ঃ পণ্যের ছবিতে ওয়াটারমার্ক লোগো থাকা যাবে না।

নিয়ম ০১ঃ অবৈধ যেকোনো পণ্য শুধু bikroy.com বিক্রয় ডট কমে নয়, সব জায়গাতেই নিষিদ্ধ। Bikroy.com বিক্রয় ডট কমে পণ্য আপলোড বা পাবলিশ করতে হলে, অবশ্যই বৈধ পণ্য বা সার্ভিস হতে হবে।

অবৈধ পণ্য বলতে আমরা যা বুঝিঃ মাদকদ্রব্য, সেক্সুয়াল পণ্য, আন অথরাইজড মেডিসিন, মোবাইল নম্বর ডাটা বেইজ সহ অসংখ্য অবৈধ পণ্য বা সার্ভিস রয়েছে। যেগুলো আমরা bikroy.com বিক্রয় ডট কমে আপলোড বা পাবলিশ করার চেষ্টা করলে, Approved না করে রিজেক্টেড করে দিবে।

শার্ট-প্যান্ট, টি-শার্ট, পাঞ্জাবি এবং ইলেকট্রনিক্স যে সকল পণ্য, বিশেষ করে আমরা রেগুলার যে আইটেমগুলো ব্যবহার করে থাকি, সেগুলো আপলোড বা পাবলিশ করার চেষ্টা করুন।

Bikroy.com বিক্রয় ডট কমে ক্যাটাগরি দিয়ে রেখেছে, Bikroy Categories অনুযায়ী বিজ্ঞাপন পাবলিশ করতে চাইলে, সহজে Approved তো হবেই বিক্রয়ও হয়ে যাবে।

Bikroy.com - বিক্রয় ডট কম মূলত কী?

Bikroy.com বিক্রয় ডট কম মূলত পণ্য আপলোড করার সাইট নয়, এই ধরনের সাইটে মূলত বিজ্ঞাপন পাবলিশ করা হয়। যে কারণে এই ধরনের ওয়েবসাইটকে বলা হয় Classified Website বা এপ।

এখন Bikroy.com বিক্রয় ডট কমে ফ্রি বিজ্ঞাপন দিবো স্টেপ বাই স্টেপ 

০১ঃ প্রথমে Bikroy.com এ একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে হবে, অ্যাকাউন্ট তৈরি করা খুবই সহজ। নিচের ছবি অনুযায়ী প্রথমে প্রোফাইল অপশনে ক্লিক বা টাচ করুন।

০২ঃ এখন আপনার মোবাইল নম্বর টাইপ করে, কন্টিনিউ অপশনে ক্লিক বা টাচ করুন। এখন otp কোড আসলে টাইপ করে দিন (চাইলে ইমেইল আইডি দিয়েও অ্যাকাউন্ট খুলতে পারবেন)।


০৩ঃ আপনার নাম ঠিকানা সবকিছু দিয়ে প্রোফাইলটা পরিপূর্ণ করে নিন।

০৪ঃ নিচের ছবির মত করে Post Ad অপশনে ক্লিক বা টাচ করুন।

০৫ঃ এখন ক্যাটাগরি সিলেক্ট করুন, যদি চান মোবাইল ফোন বিক্রি করবেন, তাহলে নিচের ছবি অনুযায়ী মোবাইল ফোন কেটাগরি অপশনে ক্লিক বা টাচ করুন।

০৬ঃ আপনি বর্তমানে কোন লোকেশনে আছেন সেটি সিলেক্ট করুন, আমি ঢাকা রামপুরা থেকে, তাই ঢাকা অপশনে ক্লিক বা টাচ করার পর রামপুরা সিলেক্ট করব।


০৭ঃ নেক্সটে ক্লিক বা টাচ করার পর, আপনি যে পণ্যটি পাবলিশ করতে চান এটি কি Used নাকি New সেই অপশনটি সিলেক্ট করুন।

তারপর যে অপশন গুলো আসবে স্টেপ বাই স্টেপ আগেতে থাকুন, অটোমেটিক বুঝে যাবেন কি করতে হবে। ব্রান্ড, মডেল, দাম, ছবি এবং পণ্য বা সেবা সম্পর্কে তথ্য লিখার পর ফাইনালি Post Ad অপশনে ক্লিক বা টাচ করলেই বিজ্ঞাপনটি পেন্ডিং অবস্থায় পাবলিশ হবে। তারপর কিছু সময়ের মধ্যে bikroy.com এর কর্তৃপক্ষ রিভিউ করার পর এপ্রোভ করে দিবে।

Bikroy.com বিক্রয় ডট কমে দ্রুত এবং বেশি দামে বিক্রি করার সিক্রেট কৌশল

Bikroy.com বিক্রয় ডট কমে ৯০% গ্রাহক ব্যবহৃত পণ্য কেনার জন্য প্রবেশ করে থাকে। তাই মাঝে মাঝে ব্র্যান্ড নিউ পণ্যের দামটাও কিন্তু ইউজের প্রোডাক্ট এর মত বলবে, তাই মন খারাপ করার কিছু নেই।

অবশ্য এটার একটা কারণ আছে, bikroy.com প্রথম যখন তাদের সেবা চালু করে, তখন তারা বিজ্ঞাপন দিয়েছিল ব্যবহৃত পণ্য ক্রয় বিক্রয় এর সেরা মার্কেটপ্লেস। ব্যাস, এখান থেকেই ভিজিটররা মনে করে bikroy.com শুধু পুরনো সরঞ্জাম বিক্রয়ের সাইট বা অ্যাপ।

বিক্রয় মার্কেটপ্লেসে বেসি দামে পণ্য বিক্রির কৌশল

মনে করেন আপনি একটি স্মার্টফোন বিক্রি করবেন, যেটার দাম আপনি মনস্থির করেছেন ৭০০০ টাকায় বিক্রি করবেন, যখন আপনি বিক্রয় মার্কেটপ্লেসে বিজ্ঞাপন পাবলিশ করবেন, তখন দুই থেকে তিন হাজার টাকা বাড়িয়ে দিবেন, দেখবেন আর যাই হোক আপনার আসল দামের কাছাকাছির দাম বলবে সবাই।

Bikroy.com বিক্রয় মার্কেটপ্লেসের মাধ্যমে পণ্য দ্রুত বিক্রি করার সিক্রেট কৌশল

নতুন বা পুরাতন যে কোন পণ্য আপনি bikroy.com এর মাধ্যমে খুব তাড়াতাড়ি বিক্রয় করতে চাইলে, অবশ্যই Bikroy Ad Boost প্যাকেজ সিলেক্ট করুন। তাহলে অল্প টাকা খরচে প্রচুর মানুষের কাছে আপনার বিজ্ঞাপনটি পৌঁছে দিতে পারবেন।

Bikroy Ad Boost Package List
বিক্রয় অ্যাড পোস্ট প্যাকেজ লিস্ট

Daily Bump Up:
▶03 Days: 165 Tk (আপনার বিজ্ঞাপন ৩ দিনের জন্য ওপরে থাকবে, তখন প্রচুর ভিজিটরের চোখে পরবে, এর ফলে বিক্রি হওয়ার চান্স বেসি থাকবে।)
▶07 Days: 250 Tk
▶15 Days: 415 Tk

Top Ad: 120 Tk
Bundle: 85 Tk
Urgent: 70 Tk
Spotlight: 995 Tk
(এটা দেওয়া যেতে পারে, কারন সব পেস্টের ওপরে একটি ব্যানার থাকে, সেই ব্যানারে আপনার বিজ্ঞাপন থাকবে। এর ফলে ২০ গুম বেসি বিক্রি হওয়ার চান্স থাকবে। যদিও মান ও দাম ভেদে বিক্রি হয়, এদিকেও খেয়াল রাখতে হবে।)

আমার পোস্ট আপনার কাছে কেমন লেগেছে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles