কাকরাইল থেকে মালিবাগ কিভাবে যাবেন ভাড়া কত?

কাঁকরাইল থেকে মালিবাগ, বা মালিবাগ থেকে কাকরাইল। আমি প্রায় সময় হেঁটে আসা যাওয়া করি। কারণ, কাকরাইল থেকে মালিবাগের দূরত্ব খুব বেশি নয়। কাকরাইল ঢাকার এমন একটি জায়গা, যেখানে ট্র্যাফিক জ্যাম নরমাল বিষয়। ট্রাফিক জ্যাম বেশি হওয়ার কারণে, যদি আপনি বাস গাড়িতে উঠেন মালিবাগের উদ্দেশ্যে, অথবা মালিবাগ থেকে বাস গাড়িতে ওঠেন কাকরাইলের উদ্দেশ্যে, তাহলে বাসের মাধ্যমে পৌঁছাতে আপনার সময় লাগতে পারে ৩০ থেকে ৪০ মিনিট। তবে রাস্তা খালি অবস্থায় ৭ থেকে ৮ মিনিট লাগার কথা নয়। এখন আপনি চিন্তা করুন, কাকরাইল থেকে যদি আপনি বাসে মালিবাগে পৌঁছান, তাহলে ৩০ থেকে ৪০ মিনিট শেষ হয়ে যেতে পারে, আর অন্যদিকে হেঁটে আসতে চাইলে ২০ মিনিটের বেশি লাগবে না। তাহলে এখন আপনি ডিসাইড করুন, হেঁটে আসবেন নাকি বাসের মাধ্যমে আসবেন।

 

এই মুহূর্তে আমরা জানব, কাকরাইল থেকে মালিবাগ বা মালিবাগ থেকে কাকরাইল, বাস ভাড়া সি,এন,জি ভাড়া এবং রিক্সা ভাড়া সম্পর্কে


বাস ভাড়াঃ নরমালি অনেক গাড়ি হয়তো দেখতে পাবেন, তবে "ভিক্টর ক্লাসিক" বা "আকাশ এন্টারপ্রাইজ" এই বাস দুইটির মাধ্যমে আসা-যাওয়া করতে পারবেন, সেক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা দিতে হতে পারে।


সি,এন,জি ভাড়াঃ এইটুকু জায়গার জন্য নরমালি সিএনজি এর প্রয়োজন হয় না, তবে সি,এন,জি ড্রাইভারকে জিজ্ঞেস করলে হয়তো ২০০ টাকার কম চাইবে বলে মনে হয় না।

রিক্সা ভাড়াঃ রিক্সা দিয়ে আসা যাওয়া করতে চাইলে, ৩০ থেকে ৫০ টাকা ভাড়া গুনতে পারে। তাই আপনার যেটা ভালো মনে হয় সেটাই করুন।

আমার রিকমেন্ডেশনঃ

আপনি যদি ঢাকায় নতুন হয়ে থাকেন, এবং যদি আপনার ইমারজেন্সি হয়, তাহলে রিকশা করে আসা-যাওয়া করা আপনার জন্য ভালো হবে। এতে আপনার রিক্সা ভাড়া ৩০ থেকে ৫০ টাকা খরচ হতে পারে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles